নীচে ব্যবহারকারীরা কোনও কম্পিউটারকে গতি বাড়িয়ে তুলতে বা কম্পিউটারটি কেন ধীরগতিতে চলছে তা নির্ধারণ করতে সহায়তা করতে পারে steps এটি লক্ষ করা উচিত যে এই পৃষ্ঠায় কেবল একটি সামগ্রিক ধীর কম্পিউটার coversাকা থাকে যা এমন কম্পিউটার নয় যা ধীর শুরু হয় বা ধীর ইন্টারনেট সংযোগ রয়েছে। এই সমস্যাগুলি নির্ণয়ের জন্য নীচে নীচে যান:

রিবুট
যদি আপনার কম্পিউটারটি সম্প্রতি রিবুট করা হয়নি তবে নীচের যে কোনও পদক্ষেপ অনুসরণ করার আগে এটি পুনরায় বুট করার বিষয়টি নিশ্চিত করুন। কম্পিউটার পুনরায় বুট করা অনেক সমস্যার সমাধান করতে পারে এবং এটি একটি সহজ প্রথম পদক্ষেপ।
Background programs
ধীর কম্পিউটারের সর্বাধিক সাধারণ কারণগুলির মধ্যে একটি হ’ল পটভূমিতে চলমান প্রোগ্রামগুলি। কম্পিউটার টি বুট হওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া কোনও টিএসআর এবং স্টার্টআপ প্রোগ্রামগুলি সরান বা অক্ষম করুন।
Tip
পটভূমিতে কোন প্রোগ্রাম চলছে এবং তারা কতটা মেমরি এবং সিপিইউ ব্যবহার করছে তা দেখতে, টাস্ক ম্যানেজারটি খুলুন। আপনি যদি উইন্ডোজ 7 বা ততোধিক চলমান থাকেন তবে আপনার কম্পিউটারের সংস্থান কীভাবে ব্যবহৃত হয় সে সম্পর্কে আরও ভাল ধারণা পেতে রেজমন চালান।

আপনার যদি কম্পিউটারে অ্যান্টিভাইরাস স্ক্যানার, স্পাইওয়্যার সুরক্ষা প্রোগ্রাম, বা অন্য কোনও সুরক্ষা ইউটিলিটি থাকে তবে নিশ্চিত হয়ে নিন যে এটি ব্যাকগ্রাউন্ডে আপনার কম্পিউটারটি স্ক্যান করছে না। যদি কোনও স্ক্যান চলমান থাকে তবে এটি আপনার কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতা হ্রাস পাবে। যদি এটি হয় তবে স্ক্যানটি সম্পূর্ণ হওয়ার অনুমতি দিন এবং কম্পিউটারের কার্যকারিতা আরও উন্নত করা উচিত।
টেম্প ফাইলগুলি মুছুন
একটি কম্পিউটার যেমন প্রোগ্রাম চালায়, অস্থায়ী ফাইলগুলি হার্ড ড্রাইভে সংরক্ষণ করা হয়। এই টেম্প ফাইলগুলি মোছা কম্পিউটারের কর্মক্ষমতা উন্নত করতে সহায়তা করতে পারে।

X